শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | ABHISHEK: বাড়ি বাড়ি গিয়ে কী প্রচার করবেন? ভার্চুয়াল বৈঠকে পঞ্চায়েত প্রধান, উপ প্রধানদের তালিকা বুঝিয়ে দিলেন অভিষেক

Sumit | ০৬ এপ্রিল ২০২৪ ১৮ : ২৫Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: রাজ্যে আবাস যোজনায় নথিভুক্তদের বাড়ি বানানোর টাকা দেবে রাজ্য সরকার। আগামী ডিসেম্বর মাসের মধ্যেই এই টাকা দেওয়া হবে। শনিবার দলের পঞ্চায়েত প্রধান, উপ প্রধানদের সঙ্গে এক বৈঠকে একথা জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। এদিন ভার্চুয়ালি এক বৈঠকে প্রধান ও উপ প্রধানদের সঙ্গে মিলিত হন তিনি। বৈঠকে ছিলেন ব্লক ও অঞ্চল সভাপতিরাও।
বৈঠকে উপস্থিত এক প্রধান জানিয়েছেন, আবাসের জন্য যাদের নাম নথিভুক্ত হয়েছে সেই লোকদের কাছে গিয়ে রাজ্য সরকারের এই উদ্যোগ নিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের আগে বিষয়টি জানাতে নির্দেশ দিয়েছেন তিনি।
আবাস যোজনার বাড়ি তৈরির বিষয়টি কেন্দ্র ও রাজ্যের যৌথ উদ্যোগ। কেন্দ্রীয় সরকারের পাশাপাশি রাজ্য সরকারও এই প্রকল্পে অর্থ ব্যয় করে। সেই অনুযায়ী কেন্দ্রই যে শুধু একা টাকা দেয় না বা এইমুহুর্তে কেন্দ্র যে এই খাতে কোনও টাকাই দিচ্ছে না এবং রাজ্য যে তার কোষাগার থেকে সম্পূর্ণ টাকা খরচ করবে সেই বিষয়টি উপভোক্তাদের কাছে তুলে ধরার নির্দেশ দেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক।
ওই প্রধানের কথায়, এর আগে ১০০ দিনের কাজ করার পরেও মজুরি না পাওয়া শ্রমিকদের টাকা যেমন রাজ্য সরকার দিয়েছিল তেমনি এই প্রকল্পের টাকাও রাজ্যের পক্ষ থেকেই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নির্বাচনী বিজ্ঞপ্তি ঘোষণার অনেক আগেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আবাসের বিষয়ে রাজ্যের মানুষকে আশ্বস্ত করেছিলেন।
প্রচারে বেড়িয়ে আবাস-এর পাশাপাশি ১০০ দিনের কাজের মজুরির বিষয়টিও যেন উল্লেখ করা হয় সেই নির্দেশও দিয়েছেন অভিষেক। এই বিষয়ে প্রচারে প্রধান, উপ প্রধানদের সঙ্গে অঞ্চল সভাপতিদেরও থাকতে বলেছেন তিনি। একইসঙ্গে তালিকা ধরে ধরে পঞ্চায়েত এলাকায় যে বা যারা লক্ষীর ভান্ডার পাচ্ছেন তাঁদের বাড়ি বাড়ি বা ডোর টু ডোর ক্যাম্পেন-এ রাজ্য সরকারের এই প্রকল্পের বিষয়টি তুলে ধরতে নির্দেশ দেন তিনি। 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



04 24